আজকের শিরোনাম :

আটপাড়ার  শুনই ইউনিয়ন চেয়ারম্যানের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপের অভিযোগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ মার্চ ২০২৩, ১৯:১৮

নেত্রকোণা জেলার আটপাড়া উপজেলার শুনই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপের প্রস্তাব দেওয়ার অভিযোগ এনে একই ইউনিয়নের ডিজিটাল সেন্টারের নারী উদ্যোক্তা বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, অভিযুক্ত চেয়ারম্যান বিভিন্ন সময়ে আপত্তিকর উক্তি করিয়া থাকেন। চেয়ারম্যানের অসামাজিক কার্যকলাপে সম্মতি না দেওয়ায় মিথ্যা অভিযোগে ডিজিটাল সেন্টার থেকে বিদায় করে দেওয়ার হুমকি দেয়। অবশেষে গত ২০২২ সালের নভেম্বর মাসে তাকে কোন নোটিশ ছাড়াই মৌখিক ভাবে ডিজিটাল সেন্টার থেকে বের করে দেয়। ভূক্তভোগী উদ্যোক্তা কোন উপায় না পেয়ে ২০২৩ সালে জানুয়ারি মাসে বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগকারী সাকিলা ইয়াসমিনের সাথে কথা বললে তিনি জানান, আমি এর আগে দুইজন চেয়ারম্যানের সাথে অত্যন্ত সুনাম ও নিষ্ঠার সাথে কাজ করেছি। বর্তমান চেয়ারম্যান আসার পর থেকে আমাকে বিভিন্ন সময় অসামাজিক কার্যকলাপের জন্য টাকা সাদে, আমার বাড়িতে আসতে চায় এবং গভীর রাতে ফোনের মাধ্যমে বিভিন্ন নামিদামী হোটেলে যাওয়ার প্রস্তাব দেন। এই সব প্রস্তাবে রাজি না হওয়ায় অবশেষে জোর করে ডিজিটাল সেন্টার থেকে আমাকে বের করে দেয়। এতে আমি সামাজিক ও পারিবারিক ভাবে হেয় পতিপন্ন হয়েছি। আমি চেয়ারম্যানের এহেন কর্মকান্ডের জন্য দৃষ্টান্ত মূলক শাস্তি দাবী করছি। 

এ বিষয়ে শুনই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: রোকন-উজ্জামান এর সাথে যোগাযোগ করলে তিনি জানান, অভিযোগটি সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট। তাকে রেজুলেশনের মাধ্যমে বাদ দেয়া হয়েছে। 

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মো: শাকিল আহমেদ বলেন, এ বিষয়ে একজন অফিসারকে তদন্তের জন্য দায়িত্ব দেয়া হয়েছে। 

         
এবিএন/মো. আসাদুজ্জামান খান সোহাগ/জসিম/তানভীর হাসান

এই বিভাগের আরো সংবাদ